স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জবির AIS ডিপার্টমেন্ট এর আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার ফল প্রকাশ

0
81

জবি প্রতিনিধিঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস ডিবেট ফোরাম প্রথমবারের মতো আয়োজন করে অন্তঃবিশ্ববিদ্যালয় অনলাইন বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা-২০২১ ।

গত ২৬শে মার্চ প্রতিযোগিতার ইভেন্ট লঞ্চ করা হয়। বিতার্কিকদের মান‌উন্নয়ন এবং সুন্দর ও গঠনগত বিতর্কের জন্য বিশ্ববিদ্যালয়ের কৃতি বিতার্কিকদের নিয়ে কর্মশালার সুযোগ‌ও করে দেন।

কর্মশালায় অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান ডিবেটিং ক্লাবের সভাপতি সাইফুল ইসলাম খান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গ্রুপ অব লিবারেল ডিবেটার্সের কোষাধ্যক্ষ সাওদা জামান রিশা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক ও এআইএস ডিবেট ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অঞ্জন রাণা গোস্বামী।

প্রকাশিত ফলাফলে চ্যাম্পিয়ন হয় এশামণি,আইন বিভাগ,১ম বর্ষ।

২য় স্থান অধিকার করে শামীম আরা হীরা, হিসাববিজ্ঞান বিভাগ,৩য় বর্ষ।

৩য় স্থান অধিকার করে রূপা আক্তার বিউটি, হিসাববিজ্ঞান বিভাগ,১ম বর্ষ।

৪র্থ স্থান অধিকার করে শারমিন সুলতানা নিশি, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ,৩য় বর্ষ।

৫ম স্থান অধিকার করে যৌথভাবে আতাউর রহমান তৌহিদ, হিসাববিজ্ঞান বিভাগ,৩য় বর্ষ এবং ম‌ঈন আল মুবাশ্বির,আইন বিভাগ,২য় বর্ষ।

এ বিষয়ে চ্যাম্পিয়ন এশামণি বলেন:

প্রথমত আমি কখনোই কোন বারোয়ারী বিতর্কে অংশগ্রহণ করিনি!
কখনো বারোয়ারি করার সুযোগ পাইনি! একটা প্রাকটিস বারোয়ারি করার পর এটাই আমার প্রথম কোন বারোয়ারি বিতর্ক। বারোয়ারি কম্পিটিশন এর আগের সেশন দুটো খুবই উপকারী ছিলো আলহামদুলিল্লাহ 🤍
আসলে ফলাফল টা আমার কাছে স্বপ্নের মতো লাগতেছে আমি ভাবতেই পারিনি এতোটা🥺🤍
অনেক অনেক বেশি কৃতজ্ঞতা AISDF এর কাছে! আমাকে প্রতি মূহুর্তে উৎসাহ দেয়ার জন্য ময়না আপুকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা 🌸।
আমার কাছে এই অর্জন টা অনেক বেশি আনন্দের! অসংখ্য ধন্যবাদ আর কৃতজ্ঞতা সবার প্রতি।

২য় স্থান অধিকারী শামীম আরা হীরা বলেন:

বিতর্কের শৈল্পিক ধারা বারোয়ারি,
বাংলা যে কি ভীষণ সুন্দর এই ধারার কয়েকটি বিতর্ক দেখে অনুভব করেছিলাম। রহস্য, রোমাঞ্চ, তথ্য, উপাত্ত,শিল্প, সাহিত্য নিয়ে কি সুন্দর কথার খেলা !!
অপারগ আমি প্রথম বারের মত দুঃসাহস দেখিয়েই ফেললাম ,এ আই এস ডি এফ কর্তৃক আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে অনলাইন অন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০২১ এ । এতো সুন্দর আয়োজনের অংশ হতে পেরে ভীষণ ভালো লাগছে
ফলাফল‌ ও আলহামদুলিল্লাহ!
স্মরনীয় মূহূর্ত বন্দি থাকুক আজকের এই অভিব্যক্তির পাতায়।কয়েক বছর পর আবার গল্প করবো,”এখনো মনে পড়ে”(আমার বিতর্ক এর বিষয় ছিল ,এখনো মনে পড়ে)

তৃতীয়স্থান অধিকারী রূপা আক্তার বিউটি বলেন:

করোনা পরিস্থিতির জন্য বারোয়ারী বিতর্ক প্রথমবার অনলাইনেই শুনি। AISDF এর উদ্যোগে এত্ত সুন্দর আয়োজনে অংশগ্রহণ করার জন্য চিন্তা করি। অনেকটা ভয়েই ছিলাম যেহেতু প্রথমবার।সত্যিই ভাবি নি এতটা সাফল্য পাবো। বারোয়ারী বিতর্ক এখন ভালোবাসার জায়গায় পরিণত হলো।অংশগ্রহণ করতে পেরে আলহামদুলিল্লাহ আমি অনেক খুশি।
ধন্যবাদ AISDF।
জয়তু বিতর্ক।

উল্লেখ্য , উক্ত বিতর্ক প্রতিযোগিতা ২৬শে মার্চ ২০২১ থেকে শুরু হয়ে শেষ হয় ১৩ ই এপ্রিল এবং প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয় ১৭ই এপ্রিল।

FB Comments

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে