সভাচর সাংস্কৃতিক সংযোগ নামে সাংস্কৃতিক সংগঠনের আত্মপ্রকাশ

0
209
সভাচর সাংস্কৃতিক সংযোগ নামে সাংস্কৃতিক সংগঠনের আত্মপ্রকাশ
সভাচর সাংস্কৃতিক সংযোগ নামে সাংস্কৃতিক সংগঠনের আত্মপ্রকাশ

ক্রান্তিকাল ডেস্ক – সভাচর সাংস্কৃতিক সংযোগ নামে যাত্রা শুরু করলো একটি সাংস্কৃতিক সংগঠন। আয়ত্তের মাঝে ক্রিয়াশীল সকল সাংস্কৃতিক সংগঠনের সাথে সংযোগ স্থাপন করা এই সংগঠনের অন্যতম লক্ষ্য। সংযোগ স্থাপনের লক্ষ্য? সকল সংগঠনের ভেতর ইতিবাচক চর্চাকে বেগবান করা।

তাহলে কি এটি নজরদারি প্রতিষ্ঠান? এ ব্যাপারে সংগঠনের কার্যকরী সদস্য জনাব মাতুব্বর তোফায়েল হোসেন বলেন, “আমাদের সংগঠনের সকল সদস্যই সৃজনশীলতার চর্চা করে। কেউ সাহিত্যিক, কেউ শিল্পী, কেউ ক্রীড়াবিদ। সকলেই চিরায়ত শিল্প-সাহিত্যের সমঝদার। তাই এই ধরনের যত লোক আছে তাদের সবাইকে আরো বেশি সৃজনশীলতায় উদ্বুদ্ধ করার জন্য আমরা বিভিন্ন রকম প্রচেষ্টা অব্যাহত রাখবো।

কোনো সংগঠনের উপর নজরদারি চালানোর ন্যূনতম ইচ্ছেও আমাদের নেই। আমরা সাংস্কৃতিক পরিশীলনের উপর জোর দিতে চাই। বিশেষ করে তরুণ প্রতিভাদের সাথে কাজ করতে চাই।” সভাচর সাংস্কৃতিক সংযোগের বিশেষত্ব হলো, এই সংগঠনের কোনো অফিস নেই এবং কোনো সভাপতি নেই। অনুষ্ঠান আয়োজনে বিভিন্ন প্রান্তের স্থানীয় সাহিত্যিক শিল্পীর সহযোগীতা নেয়া হবে এবং স্থানীয়ভাবে সভাপতি নির্বাচন করা হবে।

ফরিদপূর জেলার চরভদ্রাসন উপজেলায় অনুষ্ঠিত আজ শনিবার সংগঠন পরিচিতি সভায় উপস্থিত ছিলেন সাহিত্যিক জাহিদ হোসেন মোল্লা, কবি কবির হোসাইন, সাহিত্য সমালোচক রেজাউল করিম, ইতিহাস বিশ্লেষক আজগর আলী, সাংবাদিক মেজবাউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চরভদ্রাসনের সাহিত্যিক জাহিদ হোসেন মোল্লা। অনুষ্ঠানে সংগঠনের মুখপত্র হিসেবে “প্রতিশ্রুতি” নামক ভাঁজপত্রের প্রথম সংখ্যা আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়।

FB Comments

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে