প্রাথমিকে প্যানেলে নিয়োগের জন্য ঠাকুরগাঁও-২ আসনের সাংসদের সুপারিশ

0
875
প্রাথমিকে প্যানেলে নিয়োগের জন্য ঠাকুরগাঁও-২ আসনের সাংসদের সুপারিস
প্রাথমিকে প্যানেলে নিয়োগের জন্য ঠাকুরগাঁও-২ আসনের সাংসদের সুপারিস
স্টাফ রিপোর্ট।।

প্যানেলে নিয়োগের মাধ্যমে প্রাথমিকে চলমান চরম শিক্ষক সংকট দূর করতে শূন্যপদ পূরনের দাবীর প্রতি একাত্বতা প্রকাশ করেছেন ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ জনাব আলহাজ্ব মো: দবিরুল ইসলাম। তিনি প্রধানমন্ত্রীর নিকট প্রেরিত এক ডি ও লেটারের মাধ্যমে একথা জানান।

তিনি ২০১৮ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের প্যানেলে নিয়োগের ব্যাপারে সম্মতি প্রকাশ প্রধানমন্ত্রীর নিকট প্রেরিত পত্রে বলেন,

বর্তমান সরকার কর্তৃক প্রণীত ভিশন-২০২১ এর আওতায় প্রাথমিক শিক্ষার হার শতভাগ উন্নতি করার অঙ্গীকার ব্যক্ত করেছে। কিন্তু প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ঝড়ে পড়া এর প্রধান অন্তরায়। এই সমস্যা সমাধানে সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নানাবিধ পদক্ষেপ গ্রহণ করলেও শিক্ষক সংকটের কারণে তা সম্ভব হচ্ছে না।


আরও পড়ুন


তিনি বলেন, রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এর চুড়ান্ত ভাবে নির্বাচিত ১৮ হাজার ১৪৭ জন শিক্ষককে সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে পদায়ন করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয়, এর পরও শিক্ষক সংকট দূর হচ্ছে না। করোনা পরবরাতী সময়ে প্রাথমিক শিক্ষার ক্ষতি পুষিয়ে নিতে, চরম শিক্ষক সংকট দূরীকরণ এবং শিক্ষা কার্যক্রমকে ত্বরান্বিত করা জরুরী হয়ে পরেছে।

ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ জনাব আলহাজ্ব মো: দবিরুল ইসলামের ডি ও লেটার
ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ জনাব আলহাজ্ব মো: দবিরুল ইসলামের ডি ও লেটার

তিনি বলেন, তার নির্বাচনী এলাকা ঠাকুরগাঁও-২ এর বালিয়াডাঙ্গী উপজেলায় ৮৭ জন শিক্ষক পদায়ন করা হলেও এখনও অনেক সংখ্যক পদ শূণ্য রয়েছে। সম্প্রতি লক্ষাধিক পদে প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগের ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু বিজ্ঞপ্তির মাধ্যমে এই পদগুলো পূরণ করা সময় সাপেক্ষ। কারণ একটি নিয়োগ প্রক্রিয়া শেষ করার পরও পূর্বের চাইতেও বেশি শূণ্যপদ তৈরি হয়ে। ফলে শিক্ষক সংকট দূর হয় না।

এমতাবস্থায়, সারাদেশে প্রাথমিক সহকারী শিক্ষক সংকট দ্রুত সময়ের মধ্যে সমাধানের লক্ষ্যে এবং সরকারের ভিশন-২০২১ বাস্তবায়নে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে অবশিষ্টদের প্যানেল গঠনের মাধ্যমে নিয়োগ প্রদানের জন্য তিনি প্রধানমন্ত্রীর নিকট সুপারিশ করেন। এবং এ সম্পর্কে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেন।

FB Comments

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে