ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে: খাদ্যমন্ত্রী

0
67

অনলাইন ডেস্ক – চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহের ক্ষেত্রে সংগৃহিত ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে। ধানের গুণগত মানের ক্ষেত্রে কোনো আপোস করা হবে না বলে জানিয়েছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বুধবার ( ২৮ এপ্রিল) ভার্চুয়ালি যুক্ত হয়ে সারা দেশের সাথে নওগাঁ জেলার বোরো মৌসুমের ধান সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, চলতি বোরো মৌসুমে যেকোনো মূল্যে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষমাত্রা অর্জনে সফল হতে হবে। এ ক্ষেত্রে খাদ্য মন্ত্রণালয়ের প্রধান দপ্তর থেকে শুরু করে মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের সতর্কতার সাথে সচেষ্ট থাকতে হবে।

খাদ্যগুদামে কর্তব্যরত লেবারদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, এ ক্ষেত্রে কৃষকরা যাতে কোনোভাবেই হয়রানির শিকার না হয়। কৃষকদের সাথে ভালো ব্যবহার করতে হবে এবং সরাসরি কৃষকদের নিকট থেকেই ধান সংগ্রহ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ এ ক্ষেত্রে কোনো সিন্ডিকেট সহ্য করা হবে না।

কৃষকদের ন্যায্যমূল্য দিতেই সরকার এবার ২৭ টাকা কেজি দরে সাড়ে ৬ লাখ মেট্রিক টন ধান ও ৪০ টাকা কেজি দরে ১০ লাখ টন সিদ্ধ চাল ও ৩৯ টাকা দরে দেড় লাখ মেট্রিকটন আতপ চালের দাম নির্ধারণ করে দিয়েছে।

FB Comments

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে