জনসেবা আর সম্প্রীতির বার্তা দিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত

0
1

ঠাকুরগাঁও প্রতিনিধি- “মুজিব বর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এমন প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ পালিত হয়েছে। শনিবার সকালে এ উপলক্ষ্যে জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এর আয়োজনে পুলিশ সুপারের কার্যালয় থেকে এক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শহরের বিডি হলে গিয়ে শেষ হয়। পরে নির্বাহী পরিচালক ইএসডিও এবং জেলা কমিউনিটি পুলিশিং এর আহŸায়ক ড. মুহাম্মদ শহীদুজ্জামানের সভাপতিত্বে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহা: সাদেক কুরাইশী এবং মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশিং এর প্রধান সমন্বয়ক মোহাম্মদ জাহাঙ্গীর আলম। এর আগে বক্তব্যের শুরুতে কমিউনিটি পুলিশং এর উর একটি প্রবন্ধ পাঠ করেন বিশিষ্ট শিক্ষাবিদ মনতোষ কুমার দে। এ সময় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন ভূঁইয়া, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহাবুব আলম খোকন প্রমুখ।

আলোচনা শেষে বিট পুলিশিং এর উপর বিশেষ অবদান রাখায় সেরা সদস্য হিসেবে পুরুস্কার গ্রহণ করেন ১১ নং মোহম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সোহাগ, পুলিশ সদস্য সাধন। এছাড়াও চিত্রাঙ্কণ, আবৃত্তি, প্রবন্ধ রচনা প্রতিযোগিতার উপর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। সব শেষে কমিউনিটি পুলিশিং এর কাজ ও সচেতনতা বৃদ্ধিতে একটি মঞ্চ নাটক পরিবেশন করা হয়।

FB Comments

Leave a Reply