কাবুল থেকে ইউক্রেনের উদ্ধারকারী বিমান ছিনতাই, চাঞ্চল্যকর সমাধান !

0
59

আন্তর্জাতিক  ডেস্ক-  কাবুল বিমানবন্দর থেকে ইউক্রেনের উদ্ধারকারী বিমান ছিনতাই-অভিযোগে চাঞ্চল্যকর মোড়। প্রথমে দাবি করা হয়েছিল, বিমানটি ছিনতাই করে ইরানে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু ইরানের বেসামরিক বিমান পরিবহন সংস্থা হাইজ্যাকের অভিযোগ উড়িয়ে জানিয়ে দেয়, ইরানের বিমানবন্দর থেকে জ্বালানি ভরে ইউক্রেনের রাজধানী কিয়েভ ফিরে গেছে বিমান।

এর আগে ইউক্রেনের উপ-পররাষ্ট্রমন্ত্রী দাবি করেছিলেন, রোববার কাবুল বিমানবন্দরে ফ্লাইটটির দখল নেয় অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা। মঙ্গলবার ওই বিমান নিয়ে ইরানের দিকে উড়ে যায় তারা। কিন্তু মন্ত্রীর এই দাবির তীব্র বিরোধিতা আসে তেহরান থেকে। ওই দেশের বেসামরিক বিমান পরিবহণনসংস্থা জানায়, অপহরণের কোনো ঘটনা ঘটেনি। তেহরানের স্থানীয় সময় রাত ৯টা ৫০ নাগাদ বিমানটি মাসাদ বিমানবন্দর থেকে জ্বালানি সংগ্রহ করে ইউক্রেনের রাজধানী কিয়েভ ফিরে গিয়েছে। এমনকি, কিয়েভে বিমানের অবতরণের রিপোর্টও তাদের কাছে আছে বলে দাবি।

পরে অবশ্য ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় অপহরণের খবর অসত্য বলে জানায়। ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রকে উদ্ধৃত করে ইরানের প্রেস টিভির জানিয়েছে, কাবুলে ইউক্রেনের বিমান ছিনতাইয়ের কোনো ঘটনা ঘটেনি। অপহরণের ‘গল্প’ সংবাদমাধ্যমের তৈরি করা।

FB Comments

Leave a Reply