কলারোয়ায় শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত

0
57

স্টাফ রিপোর্টার: কলারোয়া উপজেলায় উন্নত প্রযুক্তির মাধ্যমে কৃষকদের মাঝে ধান, পাট, গম বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতারণ প্রকল্পের আওতায় মাঠ দিবস ও শস্য কর্তন অনুষ্ঠিত হয়েছে। কলারোয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক জনাব নুরুল ইসলাম।

উপ-সহকারি কৃষি কর্মকর্তা আবির হোসেনের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া পৌরসভার মেয়র মনিরুজ্জামান বুলবুল, মানিটারিং অফিসার উন্নত প্রযুক্তির ধান গম বীজ উৎপাদন জনাব মোঃ সামিউল রহমান, এস এম খালিদ সাইফুল্লাহ, কৃষি সম্প্রসারণ অফিসার ইমরান হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে, নুরুল ইসলাম কৃষকদের উদ্দেশ্য করে বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে কৃষি। আর বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রতিটি কৃষকেরই এখন উৎপাদনের পাশাপাশি বীজ সংরক্ষণের বিকল্প নেই আমরা আর অন্য দেশ থেকে নয় আমরা নিজেরাই এখন বীজ সংরক্ষণের মাধ্যমে নিজেরাই স্বাবলম্বী হব এভাবে আমাদের কাজ করতে হবে। আজ এই মুহূর্তে কৃষকদের মনে রাখতে হবে কৃষক জিতলে জিতবে বাংলাদেশ এই খাদ্য যুদ্ধে কৃষকের আজ এর মূল যোদ্ধা আপনাদের যুদ্ধে জয়ী হতে হবে আর কৃষি কর্মকর্তা আপনাদের সাথে থেকে সার্বিক সহযোগিতা করে যাবো বলে অঙ্গীকার করেন উপজেলা কর্মকর্তা।

FB Comments

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে