আইপিএল নিয়ে জুয়া: ২৭ জন গ্রেফতার

0
134

অনলাইন ডেস্ক – ভারতে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলাকে কেন্দ্র করে জুয়ায় মেতে উঠেছে বেশ কয়েকটি চক্র। এমনই অভিযোগে রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে অভিযান চালিয়ে ২৭ জুয়াড়িকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-১০ এর উপঅধিনায়ক শাহরিয়ার জিয়াউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ৩০ এপ্রিল রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন ইকুরিয়া এলাকায় একটি বিশেষ অভিযান চালায়। এসময় টেলিভিশনে সম্প্রচারিত আইপিএল খেলার ওপর টাকা দিয়ে জুয়া খেলা অবস্থায় ১৬ জন জুয়ারিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মুকুল আলী (৩৮), মো. আনাছ মিয়া (২৩), আমিন (৩০), মো. ইমরান হোসেন (১৮), মো. বাহাদুর (২০), মো. ফারুক (২২), মো. জহির মোল্লা (৩০), আ. রশিদ (২১), আবুল কালাম (৩৮), মো. বুলবুল কবির (২১), মো. মামুন (৩২), মো. আ. রহমান (২৮), মো. সুমন (২১), কামরুল হাসান (২০), মো. জীবন আহম্মেদ (২১) ও মো. রবিন (২৭) বলে জানা যায়।

এসময় তাদের কাছ থেকে দুটি টেলিভিশন, দুটি রিমোট কন্ট্রোল, ১৬টি মোবাইল ফোন ও নগদ- ৩৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

আইপিএল নিয়ে জুয়ার অভিযোগে গ্রেফতার ব্যক্তিরা
একই তারিখ আনুমানিক রাত সাড়ে ১০টার দিকে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন মীরেরবাগ বাজার এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে টেলিভিশনে সম্প্রচারিত আইপিএল খেলার ওপর টাকা দিয়ে জুয়া খেলা অবস্থায় ১১ জন জুয়ারিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মো. মহিবুল্লাহ (২৩), মো. ইমরান (২০), তপন চন্দ্র দাস (৩৫), মো. মিরাজ (১৮), মো. রাব্বি হাসান (১৮), মো. কালু (২২), মো. শিমুল (১৯), মো. ফারুক (২৪), মো. আকতার (৩৫), মিন্টু সেন (৩২) ও মো. মাইদুল (১৮) বলে জানা যায়। এসময় তাদের কাছে থেকে একটি টেলিভিশন, একটি রিমোট কন্ট্রোল, সাতটি মোবাইল ফোন ও নগদ ৯ হাজার টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার অনলাইন জুয়াড়ি। তারা বেশ কিছুদিন যাবৎ একে অন্যের সঙ্গে টেলিভিশনে সম্প্রচারিত হওয়া আইপিএল খেলার প্রতি বল ও ওভার প্রতি টাকা দিয়ে জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে এবং জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

FB Comments

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে