অক্টোবরের মাঝামাঝি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত

0
32
অক্টোবরের মাঝামাঝি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত
অক্টোবরের মাঝামাঝি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত

ক্রান্তিকাল ডেস্ক -আগামী অক্টোবরের মাঝামাঝি দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত জানিয়েছে সরকার। তবে, স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ৩১ আগস্ট। তা ১ অথবা ২ সেপ্টেম্বর আনুষ্ঠানিক জানানো হবে।

করোনা মহামারিতে দেড় বছর বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার (২৬ আগস্ট) অনলাইনে এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

বৈঠকে শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান এবং সংশ্লিষ্টরা অংশ নেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, আগামী ৩০ আগস্ট করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে সভা করবে দুই মন্ত্রণালয়। কত শতাংশ সংক্রমণ থাকলে স্কুল খুলতে পারা যায় তা নিয়ে মত নেওয়া হবে। বিশেষজ্ঞরা ৫ শতাংশের ঘরে সংক্রমণ হার থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরামর্শ দিলেও একটি সহনীয় পর্যায় কত হলে খোলা যাবে তার ভিত্তিতে সিদ্ধান্ত হবে। সংক্রমণের হার ৫ শতাংশ থেকে ১০ শতাংশের মধ্যে কোনো একটি সংখ্যা বিবেচনা করা যায় কিনা সে বিষয়ে কারিগরি কমিটির পরামর্শ চাওয়া হবে।

FB Comments

Leave a Reply